STATUS UPDATE: কিটো ডায়েট ছাড়া কোনো কথা হবে না 😊

(VIDEO) ছুটির দিনে একটু Rayman একটু সিক্রেট সস এবং কিটো কফি

আসসলামুআলাইকুম, কেমন আছেন আপনারা। আজ ছিল আমাদের ছুটির দিন। আসুন দেখি দিনের অর্ধেকটা সময় আমরা কী করে কাটালাম।

আমি গতকাল রাতে ঘুমানোর আগে মনে মনে ঠিক করে রেখেছিলাম একটা গেম ডাউনলোড করবো। গেমটা নতুন না, বেশ পুরনো ২০১৩ সালে রিলিজ পেয়েছিল। গেমটার নাম Rayman Legends. আমরা ছোট বেলায় এই গেমটা খেলেছি কিন্তু, অনেকে হয়তো মনে করতে পারবেন যখন Rayman Original ভিডিও গেম বের হয়েছিল ১৯৯৫ সালে। আমি পিসিতে খেলতাম ১৯৯৮-২০০০ সালের দিকে।

যাই হোক, রে ম্যান লেজেন্ড গেমটা প্লে-স্টেশনে দেখলাম ডিসকাউন্ট প্রাইসে সেল হচ্ছে। চিন্তা করলাম আমি তো ছোটবেলায় খেলাতাম আর এখন আমার বেবি খেলবে, গেমটা Child friendly এবং সুন্দর গ্রাফিক্স। তাই সকাল সকাল ঘুম থেকে উঠে গেমটা কিনেই ফেললাম।

খেললাম কিছুক্ষন। বেশ মজা লাগলো। অরোরা ঘুম থেকে উঠেছিলো আমার আগেই। ওকে গেমটাতে কোনোভাবেই ইনভলব করাতে পারলাম না। কোনো এক কারনে ওর মুড বেশ অফ আজকে। শুধু কার্টুন দেখবে আর কিছুই করতে চাইছে না।

যাই হোক আমি খেললাম, শারানও একটু খেললো। দেখলাম যে গেমটা মাল্টিপ্লেয়ার অর্থ্যাৎ এক স্ক্রিনে দুজন মিলে খেলা যায়। আমরা সামনে এই গেমটা খেলবো তখন হয়তো আবারও শেয়ার করবো আপনাদের সাথে।

 ওদিকে দেখতে দেখতে লাঞ্চ টাইম হয়ে গেল, শারান রান্না করছিলো আমাদের জন্য। আমার জন্য ও বানিয়েছে বিফ স্টেক। শারান আর অরোরা খাবে ভাত, শাক, ডাল ও গরুর মাংস।

আমি গতকাল রাতে ডিনারের সময় একটা সসের রেসিপি আবিষ্কার করেছি। মনে হচ্ছে রেসিপিটা হিট হয়েছে। রাতে বাসায় গেস্ট এসেছিলো তারা খেয়ে বেশ মজা পেয়েছে বলে মনে হচ্ছে। রাফি আর বিনতি সবচেয়ে বেশি মজা পেয়েছিলো। বিনতি আমাকে রিকোয়েস্ট করলো নেক্সট ভিডিওতে যেন এই সসের রেসিপিটা শেয়ার করি। আমি চিন্তা করলাম Why not.

ভিউয়ারস, সস টা কিটো ফ্রেন্ডলি এবং খুব খুব মজার। আমি সসটার নাম দিয়েছি, RHQ Secret Sauce version 1. ভার্সন ওয়ান কেন? হয়তো সামনে আরও সসের রেসিপি এক্সপেরিমেন্ট করবো।

এই সসটা বানানো কঠিন একেবারেই না। আমি এই সস বানাতে ব্যবহার করেছি ৩-৪ চা-চামচ মেয়নেস, হাফ চা-চামচ গারলিক পাউডার, হাফ চা-চামচ গোল মরিচ গুড়ো, একটা লেবুর অর্ধেক,  এবং বাজারে কিনতে পাওয়া হট-সস। আমরা সিরাচা হটসস ব্যবহার করেছি। আপনারা যে কোনো হটসস ব্যবহার করবেন কোনো সমস্যা নেই। হট সস আমরা নিয়েছি এক চ-চামচ। আপনারা কম বেশি নিতে পারেন। তবে মনে রাখবেন হট-সস কিটো ফ্রেন্ডলি না অর্থ্যাৎ এতে সুগার আছে। তাই হিসেব করে নিবেন।

thats all. সবকিছু একসাথে মিশিয়ে নিলেই হয়ে যাবে RHQ Secret Sauce Version 1.

আমি দুপুরে এই সিক্রেট সস খেলাম বিফ স্টেক দিয়ে। অন্যদিকে অরোরাকে খাওয়াচ্ছে শারান। ওকে খাওয়ানো একটা অ্যাডভেঞ্চারের মত, অনেক সময় লাগে অনেক কিছু করা লাগে, মাঝে মাঝে দৌড়তে হয়। কার্টুন চেঞ্চ করে দিতে হয়, গল্প বলতে হয়। আরও কত  কি!

আমি লাঞ্চের পর কফি খেলাম। সকাল থেকে আর কফি খাওয়া হয়নি এটাই প্রথম। সেদিন শারান বাজার থেকে নিয়ে এসেছে সুগার ফ্রি হুইপ ক্রিম। আমার কিটো কফি রেসিপিতে আমি ব্যবহার করেছিলাম লো-কার্ব হুইপ ক্রিম যেখানে ১ গ্রাম কার্বোহাইড্রেড ছিলো প্রতি ২ টেবিল চামচে। আর এই হুইপ ক্রিমে কোনো কার্বোহাইড্রেড নেই, নো-ম্যাটার আপনি কত চামচ খাবেন। এটা পেয়ে আমি খুব খুশি। কফি খেতেও বেশ মজা, কারন এই হুইপ ক্রিম তৈরি করা হয়েছে হেভি ক্রিম দিয়ে। অনেক Thick. 

ভিউয়ারস আজকের মত তাহলে এ-পর্যন্তই থাক। আবারও আসছি নতুন কিছু নিয়ে পরবর্তি ভিডিওতে। আপনি আমাদের চ্যানেলে সাবস্ক্রাইব না করে থাকলে এখনি করে রাখুন। Bye bye.

SUBSCRIBE

অন্যান্য পোস্ট