STATUS UPDATE: কিটো ডায়েট ছাড়া কোনো কথা হবে না 😊

রসুন খেলে করোনাভাইরাস প্রতিরোধ হবে? আমরা তৈরি করলাম Garlic Sauce

 

Hello viewers, কেমন আছেন সবাই? আশা করছি ভালো আছেন। সেদিনের ভিডিওতে কথা দিয়েছিলাম রসুনের সস তৈরি করে দেখাবো। আজ নতুন ভিডিওতে চলে এসেছি রসুনের সস রেসিপি নিয়ে।

ভিউয়ার, আপনি আমাদের চ্যানেলে সাবস্ক্রাইব করেছেন তো? না করে থাকলে নিচে যে লাল রঙের বাটন দেখছেন সেখানে ক্লিক করে সাবস্ক্রাইব করে রাখুন।

Ok. প্রথমত জেনে রাখুন যে রসুন কিটো ফ্রেন্ডলি। অন্যদিকে, আমরা সবাই জানি যে রসুন সাধারন সর্দি কাশি প্রতিরোধে বেশ ভালো কাজ করে। এছাড়াও রসুন খেলে হাই ব্লাড প্রেসার Avoid করা যায়। যেকোনো হার্টের অসুখেও রসুন ভালো কাজ করে। এই রসুনের গুনাগুন অনেক। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে, রসুন খেলে কি করোনাভাইরাস প্রতিরোধ করা যাবে? Keep watching.

রসুন আমাদের ইমিউন সিস্টেম শক্তিশালী করে থাকে। রসুনের ভেতর রয়েছে জীবানুর সাথে ফাইট করার প্রোপারটিস। কিন্তু এই রিসার্চটা এখনও প্রাথমিক পর্যায়ে।

রসুনের সস তৈরির জন্য আমরা প্রথমে আমরা লেবু কেটে নিচ্ছি। আমাদের প্রয়োজন হবে অর্ধেকটা লেবু।

একটি রসুন নিয়ে নিচ্ছি। এখানে খেয়াল করুন, আপনি যদি রসুনের ধাক্কা বা ঝাঁঝ সহ্য করতে পারেন তাহলে একটি পুরো রসুন নিয়ে নিন। দেশি রসুন অবশ্যই। দেশি রসুনে ঝাঁঝ বেশি।অন্যথায়, আপনি একটি রসুনের অর্ধেকটা অথবা তারও কম ব্যবহার করবেন।

রসুন ছিলে নিয়ে আমরা ক্লোভগুলো আলাদা করে নিচ্ছি। সাথে আমরা ক্লোভগুলো কেটে আরও ছোট করে নিচ্ছি।

ভিউয়ারস, আপনারা জানেন কিনা জানি না, একটি স্টাডি বলেছে, রসুন করোনাভাইরাসের সাথে ফাইট করে তাকে দমিয়ে দিয়েছে। তবে এখানে বলে রাখা ভালো, ওই স্টাডি করা হয়েছিল পুরনো করোনাভাইরাসের উপর, COVID-19 নয়।

রসুন কেঁটে কেঁটে ছোট করে নেয়ার পর আমরা নিয়ে নিচ্ছি ধনে পাতা। ধনে পাতা আমাদের শরীরে রক্তচাপ কমানো, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিসহ নানারকম উপকারী কাজ করে থাকে।

এবারে ব্লেন্ডারে একে একে দিয়ে দিচ্ছি ধনে পাতা, আধা কাপ সাওয়ার ক্রিম, খুব অল্প পরিমানে মাস্টার্ড। সেই সাথে আমরা দিচ্ছি হাফ চা-চামচ হট-সস। এটা অপশনাল, আপনার বাসায় হট-সস না থাকলে কোনো সমস্যা নেই।

আমরা আরও দিচ্ছি হাফ চা-চামচ গোল মরিচ গুড়ো

এবং সাথে মিসেস ড্যাশ সিজনিং। এটাও অপশনাল। মিসেস ড্যাশ হচ্ছে সল্ট ফ্রি একটি মিক্সড সিজনিং। এটা খাবারের স্বাদ বহুগুনে বাড়িয়ে দেয়। আমরা গারলিক সসে ড্যাশ তো দিচ্ছি, কিন্তু আমরা অন্যান্য খাবারেও এই সিজনিং টা ব্যবহার করি যেমন গরুর মাংসে। ড্যাশ গরুর মাংসের স্বাদ বৃদ্ধি করে বহুগুনে।

আমরা ড্যাশ নিচ্ছি হাফ চা-চামচ।

তারপর আমরা অর্ধেকটা লেবু স্কুইজ করে নিচ্ছি। এবং স্বাদমত লবন দিয়ে নিচ্ছি।

সবশেষে আমরা দিচ্ছি কেঁটে নেয়া রসুন। আবারও মনে করিয়ে দিচ্ছি আমি ঝাঁঝ পছন্দ করি তাই একটা পুরো রসুন ব্যবহার করেছি। আপনারা চাইলে রসুন কমিয়ে দিতে পারেন। পরে ঝাঁঝ বেশি হলে আমি কিন্তু কিছু জানি না।

ওইদিকে, অরোরা যা পাচ্ছে তাই নিয়ে যা ইচ্ছা তা করছে।

এবারে ভালো করে ব্লেন্ড করে নিচ্ছি।

ভিউয়ারস, এখনও শতভাগ নিশ্চিতভাবে বলা সম্ভব নয় যে রসুন খেলে করোনাভাইরাস প্রতিরোধ হবে। কিন্তু তারপরেও আমরা রসুনের সস তৈরি করেছি, এই সস দিয়ে চিকেন খেতে অত্যন্ত সুস্বাদু। এবং সাথে ইমিউন সিস্টেমটাও শক্তিশালী করে নিচ্ছি। রসুন খেলে উপকার ছাড়া কোনো সমস্যা দেখছি না।

আপনারা যারা অনলাইনে দেখছেন, রসুন খেলে করোনাভাইরাস ভালো হয়ে যাবে অথবা রসুন খেলে করোনাভাইরাস হয় না, এই কথাগুলোর কোনোটাই প্রমানিত নয়। এই ইনফরমেশন ও টেকনোলজির যুগে সঠিক তথ্যটা আপনার জানা থাকা অত্যন্ত জরুরী।

দেখা হচ্ছে পরের ভিডিও তে। আপাতত Bye bye.

SUBSCRIBE

অন্যান্য পোস্ট